হে স্বর্গের অপ্সরা
- শিশির খান - কাব্যিকা ২০-০৫-২০২৪

হে স্বর্গের অপ্সরা,
কেন তুমি নেমে এলে মর্তে?
যেখানে সহস্র পাপীরা তাদের
লালসার পেয়ালা পূর্ণ করে
সহস্র নারীর অশ্রু জলে!
কেন এলে এ ভুল পথে,
পথ হারিয়ে এ অবেলায়?
যেখানে নারীরা বিলিয়ে সুখ
নিজকে করে শেষ তবু—
সুখ পাখি দেয়না দেখা
অনেক অভাগীর দ্বারে।

হে স্বর্গের অপ্সরা,
কেন তুমি নেমে এলে এ মর্তে?
এ অজ্ঞ পৃথিবীবাসি কী
চিনবে তোমাকে?
বুঝবে কী তোমার মূল্য?
পৃথিবীর সব রত্নভান্ডার
যদি বিলিয়ে দেই তবু তা
তোমার সম হবে না।
অথচ কী সস্তা দরে
দুমুঠো ভাত-কাপরে
বিক্রি হবে—এমর্তে।
কী নিষ্ঠুর, কী নির্দয়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
২২-০১-২০১৯ ১৫:৩৯ মিঃ

পূণ্যবতী নারীরা এ পৃথিবীতে এসেছিলো আমাদের এ পৃথিবীকে স্বর্গরাজ্যে পরিণত করার জন্য। আর পাপীরা তাদের জীবনকেই নরকে পরিণত করে দিয়েছে!