আমি পাপি
- পরিমল বর্মণ | Parimal Barman ২৬-০৪-২০২৪

কুকথা, কুদৃষ্টি, কুসমাচার
কু থেকে…সু সংস্কার…
আমার ধর্মের আঁধার…|
এই সব থেকে দূরে আমি
এটাই আমার ধর্মের আচার ||

বড় অন্যায় মিথ্যা বলা
করলে পাপ নেইকো ক্ষমা
কটু কথায় আছে বারণ |
পাপ করলে শাস্তি নিশ্চিত
আমার ধর্মের বিধান ||

আমি প্রায়সই, প্রতিদিন
মন্দিরে গিয়ে করি পূজা
প্রচেষ্টা…তুষ্ট করতে ভগবান |
মসজিদে আল্লায় অনুরোক্ত
দিনে পাঁচ বার করি নামাজ ||

কখনো আমি মালা জপি
কখন আমি করি জপ
লক্ষ শুধু পেতে ভগবান |
জানাজাত করি আল্লাকে
যদি বেহেস্তে পাই স্থান ||

মন্দিরে গিয়ে করি প্রার্থনা
মসজিদে গিয়ে অজান…
তবে মাঝে মাঝে করি পাপ |
নাহলে যদি…আমি নিজেই
হয়ে যায়…আল্লাহ, ভগবান ||

রবিবার (13-01-2019)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।