কতকাল??
- পরিমল বর্মণ | Parimal Barman ২৬-০৪-২০২৪

মুখের কথাকে মূক করে
আর রাখবো কতকাল ??
নীরবতার মাঝেও...
শুনতে পায় হৃদয় স্পন্দন
নিঝুম নিশুতি রাত্রে একা বসে
আকাশ পানে চেয়ে....
নক্ষত্র গুনবো কতকাল ???

অন্ধকারে জোনাকির আলোয়
স্পষ্ট হবো কতকাল ???
চোখের জ্যোতি যদি হয় মুহমান
চাঁদের জোঁছনা কে
সামন পাঠিয়ো তখন
অন্ধকারে আর হাতড়ে
চলবো কতকাল ???

প্রিয়সীর অপেক্ষায় অপেক্ষারত
আর থাকবো কতকাল ???
আমার ডাকে যদি
সারা না দিবে তবে
কেনো এ স্বপ্ন ??
কেনো এ আশা রাখি পুসি তবে
ভঙ্গুর মনে আর হাতুড়ি পিটাবে কতকাল???

তোমার চোখের ওই ভুবন ঝড়ানো হাসি
আমি দেখবো কতকাল ???
কাছে এসে ধরা দিয়ো তবে ওগো
থাকবে আমার হৃদয়ে
তব চোখের মনি হয়ে
তোমাকে ভালোবাসবো ওগো
আমি ধরে অনন্তকাল ......

16-12-2018(রবিবার)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।