প্রকৃতি মাল্লা
- পরিমল বর্মণ | Parimal Barman ২৯-০৩-২০২৪

হস্তাক্ষর উন্নতিতে মেয়েটি আমার অনুপ্রেরণা.…
কিছু দিন আগেও যাকে কেউ চিনতো না…|
তাঁর হাতের লেখা দেখে ঘুরে আমার মাথা…
এটাকি হস্তাক্ষর? নাকি ছাপানো কোনো পাতা?…|
হ্যাঁ,নাম তাঁর প্রকৃতি মাল্লা, অধিবাসী নেপালের…
নেপাল নয়, এখন সে বিখ্যাত সারা বিশ্বের…|
তাঁর হাতের লেখায় মুগ্ধ পুরো বিশ্ববাসী…
পৃথিবীর সুন্দর হাতের লেখার সে অধিকারী…|
সুষ্ঠু ও সুন্দর আধিপত্য তাঁর কলম চালনে…
গোটা বিশ্ব তাকিয়ে এখন তাঁর লেখার পানে…|
বিশ্বখ্যাত প্রকৃতি মাল্লা অষ্টম শ্রেণীর ছাত্রী…
সশস্ত্র বাহিনী থেকে হয়েছে পুরুস্কার প্রাপ্তি…|
বয়স তাঁর অনেক কম,সবে মাত্র চৌদ্দ…
এই বয়সেই তাঁর হস্তাক্ষর হয়েছে অনবদ্য…|
তাঁর লেখা যিনি পড়ছেন তিনিও পান প্রশান্তি…
বিশেষজ্ঞরা বলেছেন,লেখা নিখুঁতের কাছাকাছি…।
যার হাতের লেখা এমএস ওয়ার্ডকেও মানায় হার…
তার হাতের লেখা এখন সারা বিশ্বে তোলপাড়…|
কম্পিউটারের ফন্ট মনে হয় তাঁর হাতের লেখা…
লেখার মাঝের জায়গাগুলো সব সমান ফাঁকা…|
লিপিবিদ্যার নতুন একটি উচ্চতা সে করলো সৃষ্টি…
বিশ্বের মানুষ তার লেখা পড়তে বেশ আগ্রহী…।
তোমায় জানাই শুভকামনা আমার কবিতায়…
তুমি অনেক বড় হও ,এই বিশ্বের আঙিনায়…|
হও তুমি অনেক বড় লিপিবিদ্যার পন্ডিত…
তুমি প্রেরোনা মোদের, হস্তাক্ষর করতে উন্নীত…||
ধন্যবাদ ( 29-10-2018)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।