শুভ বিজয়া
- পরিমল বর্মণ | Parimal Barman ২৯-০৩-২০২৪

এবার আমার ফিরার পালা
সুখে থেকো, ভালো থেকো সকলে
প্রসন্ন হৃদয় ,বিষন্ন আজ
ফিরতে হবে এবার কৈলাশে ....||

তেল সিঁদুরে সাজিয়েছো আমাদের
সেই স্মৃতি নিয়ে ফিরে যাচ্ছি ঘরে
আসবো আবার কৈলাশ থেকে
গণেশ,কার্তিক,লক্ষী,সরস্বতীকে নিয়ে ..||

গণেশ এর মন আজ খুব ভারী
কার্তিকের দিকে তাকানো যাচ্ছেনা
লক্ষী রেগে বসে আছে এক কোনে
সরস্বতীকে বুঝানোই যাচ্ছে না…||

তবে কোনো বায়না শুনবো না
ফিরে যাবো আজই কৈলাশে
পড়াশোনা সব লাটে তুলেছো
কয়দিনের আনন্দ আর উল্লাসে ...||

মামাবাড়িতে আর থাকবে কদিন ?
এবার চলো ফিরে নিজের ঘরে
সবাই কে হাত বুলিয়ে করো টা টা
শুভ বিজয়া বলো সকল কে ||

যদি কথা শোনো আমার
করবে পড়াশোনা, দুষ্টোমি না করে
তাহলে ঠিক এই সময়, এই দিনে
মামাবাড়ি আসবো ঠিক 365 দিন পরে ...||
(19-10-2018)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।