অবশেষে
- শিশির খান - কালের পথিক ২০-০৫-২০২৪

ও মন কথা শোনো এখন,
একটু যাও থেমে;
দিনে-দিনে বাড়ছে বয়স
আয়ু যাচ্ছে কমে।

উদাস হয়ে জীবনটা তুমি
কাটালে খেলে-হেসে,
একদিন দিতে হবে পাড়ি
কালের খেয়ায় ভেসে।

মাটির দেহ যাবে একদিন
এই মাটিতে মিশে,
তবে কেন করছ বড়াই;
অহংকার তোমার কিসে?

আজ যাকিছু তোমার আছে
পরে রবে শেষে,
আত্বীয়- স্বজন কাঁদবে ক'দিন
ভুলে যাবে অবশেষে।

সময় থাকতে শক্ত করো
কালের খেয়ার হাতল,
ইবাদতের পরশ দিয়ে করো
মজবুত ঈমান-আমল।

যদি চাও তুমি মুক্তি
পেতে জীবনের ওপার,
সদা মেনো আল্লাহর বাণী
তাঁর কৃপা অসীম-অপার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
২২-০১-২০১৯ ২০:০৫ মিঃ

অবশেষে সব শেষ হয়ে যাবে.....