ঘুষ
- শিশির খান - নীল কাব্য ২০-০৫-২০২৪

ঘুষ দিলেই সার্থ সিদ্ধি,
ব্যাংক-ব্যালেন্সে প্রবৃদ্ধি।
ঘুষ দিলেই হয় সাত খুন মাফ
আইনের বেড়া পাড় হয় দিয়ে লাফ
যে দিকে চাই দেখি শুধু ঘুষের ছড়াছড়ি,
এ দেশের ভবিষ্যৎ কি, তাই ভেবে মরি!

অযোগ্যতার যোগ্যতা চাই?
ঘুষের জুড়ি আর কিছু নাই!
শিক্ষা আজ হেরে যায়
মেনে নিয়ে ঘুষের জয়।
স্বপ্ন দেখি দুচোখে আজ
ঘুষ মুক্ত গড়বো সমাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
২৩-০১-২০১৯ ১৬:৫৫ মিঃ

ঘুষ সমাজের বড় ক্যান্সার....