আবদার
- শিশির খান - কাব্যিকা ২০-০৫-২০২৪

তুমি আকাশ হতে এক পশলা বৃষ্টি হয়ে-
আমায় ছুঁয়ে দেখ!
তুমি নদীর পাড়ে শীতল হাওয়া হয়ে-
আমায় ছুঁতে পার?
তুমি নীল আকাশে ভেসে উঠা
রংধনু হয়ে আমায় রাঙিয়ো!
তুমি উদাশ দুপুরে চুড়ির শব্দে
মন মাতিয়ে যেও!
তুমি পূর্ণিমা রাতে জ্যোৎস্না হয়ে-
আমায় শিক্ত করে দিও!
তুমি নিশ্বাস হয়ে ভেতরে ঢুকে -
আমার আমিকে চিনে নিও!
তুমি খুব ভোরে জমা শিশির হয়ে-
আমায় ভিজিয়ে দেবে বলো?
তুমি বটের ছায়া হয়ে আমায়
আগলে রবে কবে বলো?
তুমি তোমার ভেজা চুলের ঝড়া পানি
ছিটিয়ে আমার ঘুম ভাঙাবে?
তুমি আমার জীবনে আলো হয়ে-
দূর করো আধার!
মরার আগে জানতে চাই ওগো
রাখবে কি তুমি আবদার?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
২৩-০১-২০১৯ ১৭:০৫ মিঃ

প্রেমিক হৃদয়ের অবুঝ আবদার....