সহস্রবর্ষীয় ষোড়শী
- শিশির খান - কালের পথিক ২০-০৫-২০২৪

শুনেছি ষোল বছর বয়সে
মেয়েদের সৌন্দর্য্য নাকি
সব সীমা পাড় করে?
পাহাড়ি ঝর্ণার মতো
রূপ-লাবণ্যের স্রোতধারা
প্রবাহিত হয় তার অঙ্গে-অঙ্গে!
শিশির শিক্ত গোলাপের মতো
মোহনীয় রূপ ফুটে উঠে এ বয়সে!

প্রিয়তমা,
তুমি যদি শতবর্ষী হও
অথবা সহস্রবর্ষী হও
তবুও আমার কাছে সেই তখনও
রূপ সাগরের উত্তাল যৌবন শিক্ত
সেই ষোড়শীই হয়ে রবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
২৩-০১-২০১৯ ২২:২৩ মিঃ

প্রিয়তমার সৌন্দর্য্য তার চেহারায় থাকে না, থাকে প্রিয়তমর হৃদয়ে।