গুলিস্থান টু মিরপুর
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ১৯-০৪-২০২৪

গণ-পরিবহনে চরম নৈরাজ্য!
মান আকাশছোঁয়া!
চির-উর্ধমুখী!
২ টাকার স্থলে ১০ টাকা নেয়
টোকাই হেলপাররা মারমুখী!
তাদের ঠেলায় মন ভরে যায়
যাত্রীরা মহাসুখী!
টাকা দিয়েও মিলবে না টিকিট
শূন্য যাত্রীর অধিকার,
অধিকারের কথা বলা পাপ
যেথায় কথা বলা বেকার।

মান সম্মানের ভয়ে বলছেনা কিছু
কেউ বলছেনা কোন কথা,
কেউ বোঝেনা, বোঝার কেউ নেই,
আমজনতার ব্যাথা।

দানব গেলো, হয়তো মানব এলো
দেখি যদি কিছু হয়,
সবাই ব্যস্ত সস্তা জনপ্রিয়তায়
লক্ষণ ভাল নয়!
কেউ ঝাড়ুদেয় শ্রণিকক্ষ
কেউ হেটে অফিসে যায়,
লম্বা কথায় কেউ রাজা-উজির মারে
খালি বাহবা মারহাবা চায়!

একদিন আসেন মশাই বসেন বাসে
চলেন গুলিস্থান টু মিরপুর,
টের পাবেন এই রঙ্গদেশটা
কত সুখে ভরপুর!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।