অচেনা মেয়ে
- মনোহর মিলন // MONOHAR MILON - মেঘের আড়ালে চাঁদ ২৩-০৪-২০২৪

একটি মেয়ে ছিলো সেথায়
গায়তো মনের সুখে,
কোথায় যেন গ্রামটি ছিলো
শুনেছি মায়ের মুখে।
সেই মেয়েটি দেখতে ছিলো
ছিপঁছিপে তার গড়ন
মুখটি ছিলো সরিষা ফুল
হলুদিয়া তার বরন ।
সকাল বেলা ফুল কুড়িয়ে
গাঁথতো ফুলের মালা
গোলাপ-বকুল-শিউলী দিয়ে
সাজতো তাহার ডালা।
দুপুর যেত হেসে খেলে
বিকাল আসতো যখন,
মা বলেছেন সাজতো মেয়ে
তার মনেরই মতন।
চুলের কথা বলতে মায়ে
মাজায় দিতেন হাত
নকশি রুমাল বুনে মেয়ে
কাটাতো অর্ধ রাত।
শেষ রাতের স্বপ্নে আকাঁতো
রাজ পুত্রের ছবি ।
সাদা মনের মেয়ের সাথে
বন্ধুত্ব চায় কবি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

monohar
২৬-০১-২০১৯ ২৩:৫৭ মিঃ

আমি আপনাদের কবিতার জগতে প্রথম। আমাকে দোয় করবেন।