নবান্নের নয়া বৌ
- মনোহর মিলন // MONOHAR MILON - মেঘের আড়ালে চাঁদ ২৯-০৩-২০২৪

পৌষ মাসে শস্য হাসে
আউশের সোনার ফসলে
মনটা আমার পরেছে বাঁধা
নয়া বৌ এর আচঁলে ।

নয়া ধান পেয়ে কাছে
সবাই যেন মেতে আছে
চিড়া,মুড়ি, গুড়ে
নয়া ফসল, নয়া বৌ
যেন সুখের বইছে ঢেউ
কৃষক পল্লী জুড়ে ।

ধান ছড়ায় বৌ নুপুর পায়ে
সারা উঠোন জুরে,
রকঁশী কাঁথা বুনে আবার
কাজের অবসরে ।

শাক সব্জির সাথে বৌ
পালন করে হাঁস,
বাড়ীর পাশেই সোনাই দিঘি
করে মাছের চাষ।

পশু , পাখি পুষে বৌ
দিয়ে মধুর মায়া,
বৌ যেন মোর এ সংসারে
সুখের শীতল ছায়া।

রজনী যায় স্বপ্ন একেঁ
আখিঁ পাতে রয় ছবি,
বৌ এর কথা কি আর লিখলো
আমার মত কবি ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।