শ্রেষ্ঠ লালন
- মনোহর মিলন // MONOHAR MILON - মেঘের আড়ালে চাঁদ ২৬-০৪-২০২৪

সর্ব কালের সর্ব শ্রেষ্ঠ,
লালন তুমি মহান সৃষ্ট;
অন্ধমনা পথে ভ্রষ্ট,
করলে তাদের দিনে আকৃষ্ট ।
দিয়া তুমি সময়ের জ্ঞান,
ভাঙ্গালে কৃপথিকের ধ্যান;
সুজনে সুকর্মে লেনদেন,
সত্য সাধনে মেলে কেষ্ট ।
যে পাখি ছিলো অচেনা,
ভর করিয়া তাহার ডানা;
মানব জনম হইলো জানা,
দুর করিলে মনের কষ্ট ।
জাতের বিচার ধর্মে রয়না,
সৃষ্টি কর্তা ভিন্ন হয়না;
জন্ম মৃত্যু একই ঠিকানা,
মনোহর কয় লালনে দৃষ্ট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।