কাজের মেয়ে
- মনোহর মিলন // MONOHAR MILON - মেঘের আড়ালে চাঁদ ২৩-০৪-২০২৪

সাহেবের বাড়ীতে আছে কাজের একটি মেয়ে অতি কষ্টে জীবন কাটে দু’বেলা দু মুটো খেয়ে । সারা বেলা কত কাজ এতটুকু নেই বিশ্রাম । বাড়ীর সবাই করে হেলা মানুষ বলে নেই দাম । দিতো তারে নষ্ট খাবার বাসি-পান্তা খেতে , দিতো ছেঁড়া কাঁথা বালিশ ঘুমাতো মেঝেতে । ভোর হওয়ার আগেই আবার ডেকে দিতো তুলে কাজ-কর্মে ত্রুটি হলে টেনে ধরতো চুলে । জীবনের প্রতি ছিলো মেয়ের সমুদ্র সম ঘৃনা আর কত কাল বাঁচতে হবে নিজের স্বপ্নহীনা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।