পিরিতি
- মনোহর মিলন // MONOHAR MILON - মেঘের আড়ালে চাঁদ ১৯-০৪-২০২৪

ছোট একটা বনের পাশে
ছনের একটা ঘর,
আমি থাকি বৌ থাকে
থাকেনা কেউ পর।

বন ঘেষে জলের স্রোত
জ্যোৎস্না ভেজা রাত
আমি ভাবি সাপের ছোঁবল
দেখে তাহার হাত।

সূর্য্ হারা সুখ তারা
ইশারায় ডেকে বলে,
দু’টি স্বপ্ন গাথা হোক
মনের গহীন তলে।

জন্ম হোক জলের ফোটায়
নতুন একটা আলো,
যার নয়নে দেখা হোক
পৃথিবীর সব ভালো।

বন হোক ভবের বাড়ী
জল হোক জ্যোতি,
জীবন হোক কাদা-মাটি
থেকে যাক পিরিতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।