ভাঙ্গা কুঠিরে
- মনোহর মিলন // MONOHAR MILON - মেঘের আড়ালে চাঁদ ১৯-০৪-২০২৪

ছোট্ট একটা ছন কুঠিরে
আমার বসবাস
নিত্য সেথায় বিকাল বেলায়
উড়ে বনোহাস।
বাড়ীর পাশেই জলে ভরা
চৌতুলিয়া বিল
চোখ মেলিয়া তাকিয়ে রই
উড়ে শংখচিল।
মাচ নাচিয়া শাপলা দোলায়
দোলে কচি পানা
সাতার খেলো শালুক তোল
নেইকো কারো মানা।
এক সাথে কলসি হাতে
সঙ্গে নিয়ে সই
জলেতে ভাঁসাইয়া কলসি
খেলায় মেতে রই।
পুবাল হাওয়া ভেসে এলো
পদ্ম পাতার পাতার চিঠি
অপেক্ষায় বন্ধু আমার
সেজে পরিপাটি।
ফাগুনের আগেই তোমায়
নায়র আনবো ঘরে
যেতে নাহি দেবো আর
জনমেরো তরে।
ভাঙ্গা কুঠির রাঙা করে
আসবে নতুন স্বজন
নুতন আলোয় আলোকিত
হবে সরা ভুবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।