সেই পুরনো তোমায় খুঁজি
- শিশির খান - স্মৃতিঘর ২০-০৫-২০২৪

জীবনের কলরবে যখন আসে অবসর
নিজেকে ভুলতে যখন চোখ বুঁজি,
একসাথে আজো আছি তুমি আর আমি
তবু কেন সেই পুরনো তোমায় খুঁজি?

সেই যখন ছিলে দূরে ক্ষণিক দেখায়
তোমাকে পেতাম মনের খুব কাছে,
আজো পাই সেই তোমায় স্মৃতির পাতায়
বড় যতনে সে ছবি আঁকা আছে।

এখন তোমায় রোজ দেখি, অনেকটা সময়
দুজনে—প্রয়োজনে থাকি কাছাকাছি;
তবু যেনো মনে হয় এই তুমি—সেই তুমি নও
সমুদ্র সুদূরে দু'পাড়ে দু'জন দাঁড়িয়ে আছি।

যদি জানতাম তুমি এলে কাছে— ধিরে ধিরে
অগোচরে তুমি যাবে ওগো হারিয়ে,
তবে দূরকে করতাম আপন—দুঃখ নেই
তবুতো তুমি থাকতে অনুভবে জড়িয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
২৭-০১-২০১৯ ২২:৫৪ মিঃ

যদি জানতাম তুমি এলে কাছে— ধিরে ধিরে
অগোচরে তুমি যাবে ওগো হারিয়ে,
তবে দূরকে করতাম আপন—দুঃখ নেই
তবুতো তুমি থাকতে অনুভবে জড়িয়ে।