জীবন চাকা
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৬-০৪-২০২৪

নিজ নিয়মে বিশ্ব জুড়ে
চলছে দ্যাখো জীবন চাকা,
সৃষ্টিকর্তার বিধান এমন
জেনে নিও অবুঝ বোকা।

চলবে না কো,তোমার হাতে
চেষ্টা তুমি যতই করো,
কোরআন নিয়ে জীবন গড়ো
কুপথ ছেড়ে সুপথ ধরো।

লোভ লালসা মিথ্যে মায়া
তোমায় দিবে শুধুই ধোঁকা,
ঝেড়ে ফেলো মাথা হতে
কুবুদ্ধির ঐ'শয়তান পোকা।

নিঃশ্বাস যখন বন্ধ হবে
রাখবে না কেও বুকে ধরে,
ভুবন ছেড়ে যেতে হবে
অন্ধকারের আপন ঘরে।

২৫/০১/২৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।