দুঃখ চাই, আরো একটু দুঃখ!
- শিশির খান - স্মৃতিঘর ২৯-০৩-২০২৪

দুঃখ চাই, আরো একটু দুঃখ!
দেবে আমায় একটু দুঃখ?
জানি অনেক দুঃখ দিয়েছ আমায়,
তবুও চাইছি আরো একটু দুঃখ!
ঠিক ততটা, যতটা দুঃখ পেলে
তোমার প্রতি আমার ভালবাসা আর
দুঃখের অনুপাতটা সম হবে;
ঠিক ততটা, যতটা দুঃখ পেলে
তোমার জন্য জমানো সব প্রেম
দুঃখের দহনে ঘৃণায় পরিণত হবে ;
আরো কিছু দুঃখ চাই, বলো দেবে?
যেন তোমাকে রাতে দেখা দু স্বপ্ন ভেবে
সকালেই স্মৃতি থেকে মুছে ফেলতে পারি।
আরো অনেকটা দুঃখ চাই, বলো দেবে?
যাতে আমার অতন্দ্রিত রাতগুলোর
সমাপ্তি ঘটে; তোমার স্বপ্নহীন কোন রাতে
আমি গভীর তর নিদ্রা নেব চিরতরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
২৯-০১-২০১৯ ১৯:৫৯ মিঃ

কিছু কিছু মানুষ বিরহের ব্যাথা সইতে ভালবাসে ....