কে বলে শুধু ভাটির ফুল?
- মাহমুদুল মান্নান তারিফ - সোনালি কবিতা ২৯-০৩-২০২৪

কে বলে শুধু ভাটির ফুল?
মাহমুদুল মান্নান তারিফ

কে বলে শুধু ভাটির ফুল?
উজানভাটির গল্প গাই না
চলেছো স্রোতের প্রতিকুল,
সত্যকথা বলতে গেলে
প্রকৃত আশেকে রাসূল।

তুমি সুন্নিয়াতের বীর
লাখো শিষ্যের শিক্ষা গুরু
হাজার শিক্ষা গুরুর শির,
নয়তো শুধু ভাটির সোনা?
জ্ঞান সমুদ্দুর কর্মবীর।

রতন তুমি এমন এক
পারেনা বুঝতে অলস মেধা
বুঝে যাঁরই আছে বিবেক,
মসি ধরে শানে তোমার
তারে বলি ভুলটা দেখ?

তোমার জ্ঞানের খোশবু খুব
সমুজ্জ্বল তামাম জাহান
আহরণে জাগে লোভ,
শিষ্য তোমার অগণন
মুখের বাণী আহ!অমোঘ!

রচনাঃ ২২ সেপ্টেম্বর ২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।