আমি যোগ্যতাবান ছেলে নই
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৩-০৪-২০২৪

আমি যোগ্যতাবান ছেলে নই মেয়ে
আমাকে কখনো জীবন সঙ্গী করতে চেয়েও না
আমাকে বিবাহ করে
নিজের বোঝা বাড়িও না।

আমি অপদার্থ, বলদ,গোঁয়ার, মূর্খ, বেয়াড়া
পাগল
নিজের অর্থ মানুষ কে বিলিয়ে দেই
নিজের সম্পদ রক্ষা করতে পারি না।

স্টেশনের ঐ আদুল কায়ার মানুষ গুলোর মায়া চোর হয়ে
আমার শরীর থেকে মাঝে মাঝে বসন খুলে নিয়ে যায়।
তোমাকে বসন দিবো কেমনে?
আমার যোগ্যতা নেই মেয়ে
তোমাকে দেখভাল করার সামর্থ্য নেই
তোমার পায়ের মল,হাতের চুড়ি, গলার হাড়,মাথার টিকলি দিতে পারবো না
ওসব মানবতা প্রেমিকাকে দিয়েছি।

তুমি আমাকে বিবাহ করতে চেয়েও না মেয়ে,
আমার আলিশান ফ্লাট নেই
অবৈধ টাকার পাহাড় নেই।
তুমি ভালো ইঞ্জিনিয়ার, ডাক্তার,এমপি,মন্ত্রী,সচিব তাদের দেখে বিবাহ করো।

আমি মানবতা প্রেমিকার এখনো খোরাক
যোগাতে পাচ্ছি না,
আমার মানবতা প্রেমিকা বড্ড অসহায়
ধর্ম পিতা নিত্য মানবতা কে শোষণ করে চলছি।
আমি যোগ্যতাবান ছেলে নই মেয়ে
আমাকে বিবাহ করতে চেয়ে বিব্রত করো না?

তোমার বিশিষ্ট ব্যবসায়ী বাবার সম্মানহানি হবে,
তোমার এমপি বাবার সম্মানহানি হবে
আমাকে বিবাহ করতে চেয়েও না মেয়ে
আমি তোমার যোগ্য নই
আমি যোগ্যতাবান ছেলে নই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।