বায়ান্ন কে মনে পড়ে
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

ফেব্রুয়ারি এসে গেলো
ঘুরেফিরে আবার,
বায়ান্ন কে মনে পড়ে
ভাষার যুদ্ধে জেতার।

দুশমনের ঐ আগুন চোখে
দেখিয়ে আঙুল,
মায়ের ভাষা ছিনিয়ে আনে
রাখতে মান ও কূল।

কতো মায়ের অশ্রুসিক্ত
ফেব্রুয়ারি মাস!
বুকের রক্তে এসেছিল
বাংলাভাষা খাস।

তাং- ০১/০২/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।