আধুনিক চিঠি
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মামুন ১৯-০৩-২০২৪

আধুনিক চিঠি
•••••••••••••••
কাগজের চিঠি তো ফুড়িয়েছে।
এখন আর ডাকঘরে যাই না।
কত কি ভুলতে বসেছে সময় ।


"এখন সবাই ঘরে বসেই ।
চিঠি লিখে নতুন কাগজে।
ধরা যায় না যে কাগজ।


বন্ধু একটা চিঠি দিও।
আধুনিক চিঠি ।
কম্পিউটারে লিখে দিবে হয়তো
তোমার আঙ্গুলের স্পর্শে ।
লিখা হবে চিঠিখানা ।



চিঠি দিও ।
ডিজিটাল কোন মাধ্যমেই দিও।


যে চিঠি আসতে ডাক লাগে না।
সময় লাগে না বেশী।


যেতে হয় না এক ক্রোশ হেটে।
চিঠি জমা দিতে গন্জের ডাকঘরে।
যেতে হয় না কাগজ কিনতে।
যেতে হয় না মল্লিক বাড়ির হাটে।
সস্তা কাগজ কিনতে।।


"ঘরে বসেই পাঠাতে পারো।
তবু কেন দাও না "
একটা আধুনিক চিঠি।


চিঠি দিও।
সঙ্গে দিও তোমার বন্ধুত্ব।
দিও অফুরন্ত আঁশা।


একটা আধুনিক চিঠি দিও।
যখন হবে অবসর ।
কাক ডাকা ভোরে।
রৌদ্রজ্জল কোন দুপুরে।
কোয়াশা ভেজা কোন রাতে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

wasemul
১৭-০৯-২০১৯ ১৮:৪০ মিঃ

শুভকামনা প্রিয় কবির জন্য