প্রেমের কবিতা অনেক হয়েছে, আসুন রাজনীতি করি
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৫-০৪-২০২৪

প্রেম তো অনেক করলে যুবক, এখন রাজনীতি করে দেখো।
প্রেমের কবিতা অনেক তো লিখেছো, এখন রাজনীতিতে এসে দেখো।


চারদিকে ভোটের হাওয়া।
নির্বাচনের পাল উঠেছে,
হাওয়ায় তালে স্রোত জেগেজে।



কবিতাতো অনেক লেখা আছে।
ভরে গেছে লাইব্রেরী,
গ্রন্থমেলা গ্রন্থে পরিপূর্ণ, ।
আর কতো কবিতা দিয়ে দখল করতে চাও কবিতার বাজার?



রাজনীতি আজ ব্যবসায়ীদের হাতে জিম্মি।
পার্লামেন্ট যেনো নাটকের মঞ্চ।
প্রেমের কবিতা দিয়ে কি হবে কবি?


কবিতা যদি লিখতেই হয়,
আসো রাজনীতির মাঠে।


দেশের মাঠে আসো।
পালিয়ে থেকে, বিদেশ থেকে লেখা পাঠিয়ে নয়।
দেশপ্রেম দেখাতে যদি চাও।
মায়ের কাছে চলে এসো, এই বাঙলা মায়ের কাছে।


ভয় কেন?
চলে এসো



প্রেমের কবিতা অনেক হয়েছে কবি।
আসুন রাজনীতি করি।
এই দেশে রাজনীতি করতে নীতি লাগেনা।
রাজাও লাগেনা, প্রজাও লাগেনা।


রাজার নীতি, আপন প্রীতি,
আপনারে বানাইয়া লইবেন সম্পদের সাথি।




২৮ শে নভেম্বর, ২০১৮ রাত ১২:০০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৯-০১-২০২০ ২০:৪৪ মিঃ

রাতে ভোট। দিনে ঘুম। আমাদেরই নেতাগণ।

almamun1996
১১-০২-২০১৯ ১২:৪৩ মিঃ

ধন্যবাদ হাসান মাহমুদ

almamun1996
১১-০২-২০১৯ ১২:৪২ মিঃ

ধন্যবাদ কবির ভাই।।।

kobihasan78
১০-০২-২০১৯ ১২:৪৮ মিঃ

সুন্দর বচন, কবিতা হোক দেশের তরে

kobitapagolkobir
০৮-০২-২০১৯ ১৯:২৫ মিঃ

বেশ,তবে আমি যে প্রেমের একটা কবিতাই লিখতে পারছি না।আর রাজনীতি