জীবন খুঁজিতে চাই
- প্রবীর রায় ২৩-০৪-২০২৪

জীবনটা আজ ঠাট্টার খেলা কতনা তার কৌশল
জীত যে চাই সব মানুষই অস্ত্র বীরত্ব-এর বল
সব কিছুতেই হিংস্র হানা মানুষ হল রাক্ষস
আগ জ্বালাতে এগিয়ে আসে অগ্নিদগ্ধ রোষ
কণ্ঠে আজ স্তব্ধ বাক হস্তে শিকল বাঁধন
ভয় নামক কাপুরুষটা ঘিরেছে আচ্ছাদন
করবোনা আর প্রতিবাদ- লড়বোনা কারোর জন্য
সকলেই চাই সকল কিছু হইতে মান্যগণ্য
লড়বে একজন-লুটবে একজন আজব এ শ্লোগান
হাত কাঁটা সব কালা-বোবা,অন্ধতাই মূলধন
লজ্জা লাগে বলতে আমায় আমি দেশের শিশু
চাইনা এই জীবন আমি খুঁজবো নতুন যীশু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।