ট্রেনের কাহিনী
- প্রবীর রায় ২৯-০৩-২০২৪

দূর পাল্লার ছুটছে ট্রেন লোহার পাটাতনে
ঝিক ঝিক ঝিক মাল পূর্ণ যাত্রী গণের সনে
নানা জাতির নানান মানুষ এক গাড়িতেই চলে
হিংসা ভুলে এক সুরেতেই সকল কণ্ঠ বলে
আঁধার কিংবা রৌদ্র হোক,শীত কিংবা বরষা
প্রাণ বাঁচাতে জীবিকা সেই,সজ্জন আর ভরসা
কত স্টেশন কত বেকারি কতনা শ্রমের মানুষ
আপন সবাই দেশযে মা রঙিন-রঙিন বেশভূষ
ছুটছে পাহাড় ছুটছে নদী ছুটছে সবুজ ক্ষেত
আসমান আর জমিন ছোটে একতার সংকেত
এপাশ ওপাশ দুই পাশেতেই মানুষের আনাগোনা
মুশকিলআসান করছে সেযে স্বপ্নের বাসা বোনা
যার যেখানে শেষ গণ্ডি নামছে হেসে খেলে
ছুটছে কুলি গল্পের বুলি মুখ পাখনা মেলে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।