অভিশপ্ত কবিতা
- আবু নাছের জুয়েল ২৬-০৪-২০২৪

একটি কঠিন কবিতার শুরু,
এ কবিতা খুজে নিবে ক্ষুদাত্ব শিশুটিকে,
খুজে নিবে ধর্ষিত বোনটিকে,
এ কবিতা খুজে নিবে হিংসার শহরকে,
খুজে নিবে পথহারা যুবকে৷

এ কবিতা দেখিয়ে দিবে,
রাস্তার পাশের ওই নারীকে,
দেখিয়ে দিবে গোপন অভিসার,
দেখিয় দিবে বেকার সেই যুবকে,
কিংবা নেশার সে জগতকে৷

একবিতা শুনিয়ে দিবে প্রজম্নকে,
ঘৃনা থেকেই শুরু সব,
হত্যা কিংবা হরনেই শেষ,
শুনিয়ে দিবে মানবতা শিকল বন্দি,
মানুষ সে তো পরোবাসী,
কোন কবি কিংবা কোন কবিতায়৷৷৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২০-০১-২০১৫ ০০:২৫ মিঃ

nice