বিচারিক ব্যভিচার
- সোহেল আহমদ ২৫-০৪-২০২৪

বিচারক যেখানে অপরাধীর পক্ষে,
'আইন' সেখানে লুকায় লজ্জায়...
অসাধুরা সব পৌঁছে নিজ লক্ষ্যে
আর সমাজ ডুবে পাপের দরিয়ায়।

ধর্ম বেচে খায় লালসার ইন্ধনে-
যারা দেখাবে ন্যায়নীতির পথ,
তাদের দেখেই অভিনব নন্দনে
নতুনেরা গড়ছে পাপের আড়ৎ।

লোভের বশে ব্যক্তিত্ব হারাচ্ছে-
আগে ছিলো যারা চরিত্রবান,
চাহিদার আগুনে মগজ পুড়াচ্ছে
ভুলে গেছে তার সব নীতিজ্ঞান।

চোখের ভুখে আবর্জনার স্তূপে
মুখ লাগিয়ে পাচ্ছে কী মজা!
পেট জ্বলবে যখন ক্ষুধার ধূপে
বন্ধ থাকবে তার রসদের দরজা!

ক্ষমতার বলে- মই দিচ্ছে যারা
আইনকানুনের পাকনা ধানে,
কাঁদবে শোকে একদিন তারা-
ভাসবে যেদিন দুর্ভিক্ষের বানে।

৫/২/২০১৯ ইং
সিলেট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।