উষ্ণতা
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

এই পাপী দেহ চাই উষ্ণতা-তৃপ্তি নিবারণে
আবেগের ক্ষুধা মেটাতে ষড়যন্ত্র নিরালায়
পরকীয়া ফাঁদ পাতে,মায়াজালে আবদ্ধ পরভোজী
নিশাচর তার স্বভাব,সর্বাঙ্গ হিমশীতল-তবুও উচ্চ রক্ত
উষ্ণতা খুঁজে বেড়াই চক্ষুদুটি-কামুক দৃষ্টিতে সর্বত্র
স্পর্শের অনুভূতি খোঁজে পাপী দেহ- সর্ব শরীরে
ওরা বলে তা নাকি পরম সুখের,তাকে ঘিরেই বিশ্বে দাঙ্গা,
মৃতপ্রায় শরীরও সাড়া দেয় উষ্ণতার আগুন পেলে
কখনো তা একাত্ম নিজের- স্বইচ্ছাকৃত, কখনো বা জোরপূর্বক,
এ আগুন কে নেভাবে ? কি ভাবেইবা নিভবে তা অজানা,
নাকি আজীবন বইবে উষ্ণতার খোঁজে,এই বহমান ধারা,
তাই উষ্ণত্ব আজ সমাজের সকল ঘরের কাছের শত্রু।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।