মাঠ নেই আর মাঠ
- প্রবীর রায় ২৯-০৩-২০২৪

কত সুন্দর- মনোরম এই মাঠ
আজ নেইকো তাহার বুকে প্রাণ
যেখানেই যায় চোখ, যেখানে রাখি পা
বিষাক্ত-ভাইরাসে, আজ আবদ্ধ শুভ ঘ্রাণ।।
স্বচ্ছতা মিশে গেছে, নেশাময় হয়ে আছে
নেইযে শিশুর খেলা, মরে গেছে গাছপালা
বিভেদের ভাঙনেতে, ভেঙে গেছে ঋতুডালা
তপ্ত বালির পাঁজর, স্তব্ধ অনুকূল ও ত্রাণ।।
গর্ভে করেছে আঘাত, উঁচু-নিচু মেঠো খাদ
মানুষ নেই যে মানুষ, লোভে প'রে অভিশাপ
অশ্রু শুকিয়ে গেছে, হাত কি বাঁধা আছে ?
লুপ্তের গোড়ালিতে,দিয়েছে সুখ তরী ভাসান।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।