মেয়ে খেলার পুতুল
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

মেয়ের জীবন পিতার ঘর-এ স্বাধীন ফুলের কুঁড়ি
সখ- আহ্লাদ পঁচিশ বছর যত্নের সে-ই ঘুড়ি
মান-অভিমান বাবার আদর মায়ের প্রেমের ছোঁয়া
হঠাৎ ঝড়-এ ভাঙছে সে ঘর খুকুর চোখ-এ ধোঁয়া
সিঁদুর দিলেই পর হয়ে যায় বরের গোলাম শেষে
সব দোষ তার দহনে প্রণয় বুক পাঁজরে ঘেঁষে
অধিকারটাও হারার খাতায় ভুলছে আপনজন
একূল-ওকূল আঁধার ঘনায় ত্রুটিতে গর্জে পণ
প্রেমের আগুন বাসর রাত-এ, এক হয়ে যায় মিশে
পাঁচ-দশদিন সুতোর বাঁধন হারায় সোহাগ দিশে
বিধির বিধান কপাট বন্ধ শোষণ যখন চলে
শরম ভুল-এ মারছে বউ-এ,সড়ক কোণ-এ ফেলে
দোষ কি যে তার!কেনই আঘাত!সাতপাক সুর ভুলে
সইবে কদিন আমার মেয়ে -আঘাত রাক্ষস কূলে ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।