মিলনায়তন
- সোহরাব হোসেন - ষোড়শী কাব্যমালা ২৬-০৪-২০২৪

সময় স্রোতে পিয়াসী মনে জগতের টানে—
শৈশব ভুলে কৈশোর ফেলে কে যে কোনখানে!
কেউ মুটিয়ে, কেউ শুকিয়ে এলো বিবর্তন!
মন মানে না চেনা মানুষে এ পরিবর্তন।
পড়ার সাথী, খেলার সাথী কত চেনা মুখ!
ভুলেছি নাম স্মৃতিতে আজো রয়েছে উন্মুখ।
ভেঙেছি মানা, দুরন্তপনা সব একজোটে,
মন যেখানে খুঁজে ফিরে সে হারানো তল্লাটে।
নতুন আলো লাগল চোখে আজ এইখানে,
ব্যস্ততা ভুলে হারিয়েছি এ মিলনায়তনে।

বন্ধু আমার কোথায় ছিলি এতোদিন বল,
চেনা অচেনা চুটিয়ে সবে আড্ডা মারি চল।
প্রাণের টানে চল ভাসি এ মিলন মেলায়,
বন্ধনে দৃঢ় কে ছোট বড় কীবা আসে যায়!
হবে না আর প্রফুল্ল স্রোতে একরত্তি ভাটা,
রাখবো ধরে বয়েসী মনে ষোল সাদামাটা।

পতেঙ্গা, বৃহস্পতিবার
১৪ জুন, ২০১৮ ইং।
(১৩ #ষোড়শী_কাব্য)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।