সাহিত্য প্রেমী
- হোসাইন মুহম্মদ কবির - আঁধারে আলোর রেখা ২৬-০৪-২০২৪

সাহিত্য প্রেমী মানুষ
ছন্দ পাগল বর্ণ প্রেমে পড়ে,
গৃহ ত্যাগী প্রকৃতির টানে-কুঞ্জ রুপে মুগ্ধ হৃদয়-তবু সঙ্গী ডাকে নীড়ে।
:
বাস্তবতা কবিতায় তুলে
প্রতিবাদী বীজ বুনে,
বিশ্বজগত করে জাগ্রত
তীব্র শ্লোগানে।
:
হস্তে কলম অশ্রু করে উদ্যমী কবি
লিখে চলে অবিনাশী কবিতা,
বক্ষে লোহিত তাজা রক্ত ঝড়ে
তিমির গগনে স্বপ্ন জ্বলে সবিতা।
:
অবহেলার বাঁধ ভেঙ্গে
কাব্য ভূবনে আনে সুখ্যাতি,
ন্যায়ের কথা বলে নিধনে
নিভে যাক নয়ন জ্যোতি।
:
এ সমাজের নিষুপ্তি বিবেক
কাব্যের আঘাতে কবি করে শুদ্ধ,
কবি চায় সোনার বাংলায় পূর্ণ স্বাধীনতা-পরাধীনতায় রবে না বদ্ধ।
:
কাব্য সুরে তুষ্ট সবে
অন্তরীক্ষ ছুঁয়ে যায়,
অভিপ্রায় কবি'র পূর্ণ হবে
ইলাহি যদি চায়।

১২/০১/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।