আর আসবো না ফিরে
- হাসান আল মাহদী ২৮-০৩-২০২৪

এইবার শেষ বার,!আর আসবো না ফিরে
মায়াবী ঐ ডাকে,
কত সুখ, কত দুঃখ, ঘটে যায় এই ক্ষুদ্র
জীবনের বাকে।

জীবন বড় মায়াবী অভিনয়ের পিছু
নিরবে পড়ে রয়,
বেলা শেষে বুঝতে পারে আসলে সবি ছিলো
ক্ষনিকের মায়া আর সময়ের অপচয় ।

ভালবাসতে যদি নাইবা পারো মিছে কেনো
এতো সংশয়,
বলে দাও অকপটে মনের প্রলুব্ধ বাসনা
এটাই মঙ্গলময়।

ক্ষনে ক্ষনে এসে আর বাড়িও না
এই মনের যাতনা,
তোমার সুখে আমি সুখী, এটাই জীবনের
একমাত্র কামনা।

ভালো থেকো প্রেয়সী, সুখী হও তুমি
প্রিয়জনদের নিয়ে,
আমি না হয় তোমার স্মৃতি বুকে নিয়ে
একদিন যাবো হারিয়ে!।

যদি মনে পড়ে কোনোদিন কোনো কালে
ভোর রাতে দেখিও ঐ আসমানে,
দেখতে পাবে আমায় শুকতারা হয়ে জ্বলছি
তোমার প্রেম বিরহ দহনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।