হেয়াঁলী রাজকন্যা
- এ কে সরকার শাওন - নিরব কথপোকথন ২৬-০৪-২০২৪

কথার মালা গাথি আমি নিতি
তুমি কেন থাক চুপ!
হু-হা-হুম কর সাথী
বুঝিনা তোমার কোন রূপ।
শত প্রশ্নের জবাব জমা
পড়ে আছে আমার মনে।
বুঝিনা তোমার মনের ভাষা
কি আছে তোমার মনে!
কি করে পার থাকতে চুপটি করি!
জবাব দাওনা কেন রাজকুমারী?
তোমার মনটা আজো কি ভারী?
নাকি তুমি নিরস অহংকারী?
তুমি রহস্যময়ী নারী!
তোমায় নিয়ে আমি কি যে করি!
দিন-রাত তা ভেবে ভেবে মরি।
কখন কি যে কর হায়!
তোমার বিচিত্র মেজাজ-মর্জি
বোঝার সাধ্য আমার নাই,
আমি বেজায় নিরুপায়!
দিন গড়িয়ে রাত্রি আসে
যায় কেটে যায় মাস,
তোমার মনের কথা জানতে
যায় যে বার মাস।
বেশী কিছু বললে হাস
কষ্টের হাসি হে হে
আমার দিকটা একটু ভাব
হেয়াঁলী রাজকন্যা ওহে!
তোমার তালে তালে পথ চলা
তোমার সাথে বসবাস,
এ যে আমার সর্বনাশ
এর চেয়ে অধিক ভাল
আমার গলায় ফাঁস!
১১.০২.২০১৯ সেগুনবাগিচা, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।