এসেছে ভালবাসার ফাগুন
- হাসান আল মাহদী ২৭-০৪-২০২৪

আজ ফুলেল স্নিগ্ধ সকালের নরম আবেশে
এসেছে ভালবাসার ফাগুন,
এমন সকালে একজনের কথা খুবই মনে পড়ে
যার বিরহে হৃদয়ে জ্বলছে আগুন।

শীতের রুক্ষ্মতা ছাড়িয়ে বসন্তের ছোয়াতে
চারিদিকে নতুনত্বের আগমন,
বৃক্ষরাজী প্রকৃতি যেন ফিরে পেলো
আপন জীবন।

শিমুল পলাশ ফুটেছে আজ ডালে ডালে
লাল আভা ছড়িয়ে,
বেনারসির লালে প্রকৃতি যেন নব বধু
ধরতে চাই হাত বাড়িয়ে।

দোয়েল কয়েল,ময়না কোকিল মনের সুখে
ডাকে আকুল স্বরে,
কুহুকুহু সেই মিষ্টি মধুর কলতান নিচ্ছে
এই মনটা কেড়ে।

বসন্তের স্পর্শ ছুয়ে যাক সবার হৃদয়ে
ফিরে আসুক সুখ,
ফাগুনেরে প্রথম দিনে দর্শন হোক
প্রিয়জনের মুখ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।