এই ফেব্রুয়ারি (CCC তম)
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

এই ফেব্রুয়ারি- লাল পলাশের বনাঞ্চল,
এই ফেব্রুয়ারি- কৃষ্ণচূড়ায় ছড়ানো ছিটানো
রক্তের চাদরে বাংলা মায়ের আঁচল।
এই ফেব্রুয়ারি- প্রতীক্ষায় থাকা মায়ের আকুতি,
যতনে লুকিয়ে রাখা নতুন ধানের খই-মুড়ি।
এই ফেব্রুয়ারি- ছেলে ফিরে না আসার কান্না,
মমতাময় ছেলের পছন্দ করা খাবারের রান্না।

এই ফেব্রুয়ারি- মায়ের মতিভ্রমের মাস,
কানে বাজে সারাক্ষণ ভাষা আন্দোলনে
হারিয়ে যাওয়া ছেলের কণ্ঠস্বরের আভাস।
এই ফেব্রুয়ারি- শহীদ মিনারে শহীদের প্রতিচ্ছবি,
সকলের ভালোবাসায় উদিত কবিতার কবি।
এই ফেব্রুয়ারি- বর্ণমালা জয়ে শিশুর প্রথম বুলি,
বিশ্বেজয়ে মাতৃভাষার মর্যাদা রক্ষায় পথ চলি।

তাং- ১১/০২/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।