ফাগুন হাওয়া
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

কোকিল ডাকে কুহুকুহু আজি
শীতের আমেজ বিদায় নেবে তাই,
মধুর ধ্বনি লাগছে মধুর আরো
ফাগুনের ঐ মাতাল হাওয়াটাই।

পাতা ঝরা প্রকৃতির রূপ দেখে
শূন্যতা যে লাগছে মনে শুধু ,
রাশি রাশি আমের মুকুল বনে
দূরে গেল রুক্ষতা ও ধুধু।

ফুলে ফুলে ভরে যাবে বাগান
চোখ জুড়াবে প্রজাপতির মেলা,
গোলাপের আজ কদর বুঝি বেশ
ভালোবাসায় জাগবে নব খেলা।

জীবনটা আজ উপভোগের তরে
সুখ ও দুঃখের ভেলা পাড়ি দিয়ে,
নিয়ম নীতি এই ধরণীর মাঝে
আপনি চলে ফাগুন,খরা নিয়ে।

তাং- ১২/০২/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।