ফাল্গুনের আহবানে
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

আজ পহেলা ফাল্গুনে আত্মহারা মন,
ঋতুরাজ বসন্তের হলো আগমন।
ভালোবেসে লোকে রাঙাবে জীবন,
বাসন্তী রঙেই সাজাবে ভুবন।
নৈসর্গিক পরিবেশে অপরূপ আজ,
পলাশ শিমুলের গেরুয়া সাজ।
কোকিল গাইছে মনের আনন্দে গান,
মধু আহরণে ভ্রমরের তাই সুরেলা তান।
মৃদু বাতাসে শীতের রুক্ষতা চলে যাওয়া,
দক্ষিণা দুয়ারে বইছে ফাগুনের হাওয়া।
কপোত কপোতী ফাল্গুনের আহবানে,
হারাবে দুজনে ভালোবেসে মনেপ্রাণে।

তাং-১৩/০২/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।