নতুন গ্রহ
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

একটা আকাশ,বুক ভরা ঝকঝকে তারা
গ্রহ,নক্ষত্র,আলো ও আঁধারের মিলনে ব্রহ্মাণ্ড
তুষার -বারিষ সম্পর্কে অনুভূতির কল্পনা
ছাপ-ছাপ ছায়া ভরা গর্তের ভ্রুকুটি জাল
ত্রিজগৎ - অপশক্তির বশীভূত কামনা
জলন্ধর জেগেছে,লিঙ্গে বদ্ধ আঁখি ফুটেছে
ঝাড়ফুঁক - কালাযাদু শীকার খুঁজছে
একলাফে নটি গ্রহের ভ্রমণ, বিনাটিকিটে
উল্কা বৃষ্টি - বজ্রপাতের সন্ধি, চরম মুহূর্তে
পরমাণু বোমা- ক্ষেপণাস্ত্রের টক্করে ঈশ্বর দেখা
সুনামি বহমান প্রতিটি মানব শরীরে
মিলবে কি তবে এক নতুন গ্রহ ? এ পথে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।