বোধন
- প্রবীর রায় ১৯-০৪-২০২৪

শিশিরের ছোঁয়া মন জমিনে - ডঙ্কা বাজিয়ে দেয়
কাশ ফুলেরই সৌন্দর্য - শঙ্কা ভুলিয়ে দেয়
ঘাস ফুলগুলো মাথা দুলিয়ে - গাই মহালয়া' গান
মেঠো মেঠো ঘ্রাণ - নিবিড়ের টান, জুড়াই সকল প্রাণ
শিশু ও বৃদ্ধ সাজো সাজো রবে -ডাকছে মাগো উমাই
ঢাকের তালে নৃত্যে দোলে - ভেদাভেদ যেন নাই
তারি ফাঁকেতে লুকিয়ে কাঁদে - কতশত পরিবার
অন্ন পাইনা- বস্ত্র পাইনা, উঁকি মারে ভুলে হার
মাটির দুর্গা দেখিতে ব্যস্ত - দেখেনা কেউই তাদের
লাখো দুর্গা হারাচ্ছে মান, হারাচ্ছে আপনজনদের
ছন্দে-ছন্দে গড়া মণ্ডপে - রক্ত, নষ্ট জীবন
প্রতিক্ষার ক্ষণ শেষ প্রান্তে - পতিতার হয়না বোধন
কতভালো হত, সৃষ্টি যদি - একসুরে হত গাঁথা
সপ্ত সুরে রাঙা রামধনু,লোভী' তৃষ্ণা মেটাতো বিধাতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।