হাতিয়ার
- প্রবীর রায় ২০-০৪-২০২৪

কলম সর্বযুগেই মহাস্ত্র,যার প্রকোপে শুভারম্ভ
সে গড়ে নব ইতিহাস,সৃষ্টির পথে বিনাল্যসে
সে কখনো বাঁকতে চাইনা,বুক ভরা সাহস
মানবরূপী হিংস্র জীবেরা তার পর্যালোচনা করে
নিজেদের তাগিদ মেটাতে,সুবিধার্থে - আত্মহত্যা
কান্নারা শব্দ হয়ে ভাসে, জ্ঞানের স্পর্শে হাতে-হাত
তার প্রাণেই সৃষ্টি গীতা - কোরান - বাইবেল
আজ সে অকেজো,বার্ধক্য পেয়েছে ব্রহ্মাণ্ডে
বর্তমানের ঈশ্বরেরা লোভী - ক্রোধী - হিংস্র
তারা চরিত্র পাল্টেছে-ভক্তদের আকৃষ্ট করতে
কলম বলছে ঈশ্বর সত্য কিন্তু বাস্তবে অদৃশ্য
চলছে মানুষকে নিয়ে মানুষের খেলা,হাতিয়ার আজকের কালি
সে শক্তি সকল দেবতার নেই,কিছুজনের কাছে সঞ্চিত
রক্ত ঝরাই সত্যকে বাঁচাতে,কখনোবা ঠিক তার উল্টো।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।