শান্ত হও প্রেমিক
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

একবুক সাগর তরঙ্গ,কিছু প্রাণী তার প্রেমিক
কেউবা ছটফটায়,প্রাণ বন্দী গোলকে
চাই মুক্তি,চাই প্রেম,চাই কিনারা
স্থির - বধির হয়ে থাকিতে চাই মধ্যভাগে
কেউ পাশে থাকুক বা না থাকুক,তবু-
সকলেই একই সূত্রে গাঁথা, উলঙ্গতাই পরিচয়
হঠাৎ যেন বয়ে আসা অজানা তুফান
মাছেরা যখন কাঁদে জলে-জলমগ্ন,অদৃশ্য
তফাতে আমি - তুমি - সে - সকলে
তপ্ত আগুন যেমন প্রেমিক হিংস্রের
তেমনি সে মুছে দেয় ধূপ - কুয়াশা,ধুলাছাই
শান্ত হও সবে-একটি বারের তরে বিশ্ব-ব্রহ্মাণ্ডে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।