বাঁচতে হবে
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

মানুষ জীবন সকলেরই জন্য
সহানুভূতিতেই এই প্রাণ ধন্য
জীবনকে বাঁচানো জীবের দায়িত্ব
এ দেহ নয়তো সর্বদা স্থায়িত্ব
খোলো-খোলো তোমরা মনের বদ্ধ দ্বার
দরকার নেই যাবার পুরি - হরিদ্বার
নিজে বাঁচতে শেখো,বাঁচবে তবে যে - সে
সুখ-দুখ দুদিনের,ভেবোনা কার যে - কে
অন্যের জন্য কিছু করে - বাঁচতে শেখো
নিজের দুঃখ ভুলে-অন্যকে নিয়ে বাঁচো
জিতিবে-জিতিবে তুমি,শমনের সব বাঁধা
যেমন কৃষ্ণ লীলায়-জিতেছিল প্রিয়া রাধা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।