বাঁচবে তো
- প্রবীর রায় ২৭-০৪-২০২৪

ভারত মা কাঁদছে কেন ? জানো জনগণ ?
ভবিষ্যৎ ক্ষণ ভেবে- ব্যাকুল মাতৃমন
কেন মানুষ মেতেছে ? নিজ প্রাণ মারতে !
শিশু হাতেও অস্ত্র ! পারবে কি ছাড়তে ?
আবারো চাই দেশে-কোনো এক বিপ্লব
পথে পরে শিশু-নারী ! লাবারিশ কত শব !
এসো ফিরে মহাজ্ঞানী -সংগ্রামী নেতা গণ
সন্তানের রক্ত বেঁচে- বাড়ায় কারা যে ধন !
আসছে দিন ভয়ঙ্কর -চারিদিকে হাহাকার
বাঁচবে তো সব শিশু-ভেঙে এ কারাগার ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।