সিঁদুরে কেনা মেয়ে
- প্রবীর রায় ২৮-০৩-২০২৪

বিয়ের পরে ধর্ষিতা হলে সমাজ বলে সভ্য
স্ত্রী আমি সইবো সবি- নয় বর্বর, অসভ্য
যখন খুশি চলবে শোষণ -দেহের মালিক সে
রক্ত ঝরে প্রতিটি রাতে-স্বরবন্দি মে'
কেন মেয়ের নেই অধিকার -বাঁচতে ধরাই সমান
জীবন কাটে স্বামীর সেবাই,স্বামীহীন অসম্মান
ছিঃ ধিক্কার পুরুষ তোমায়-নারীতে খোঁজো খেলা
সব থেকেও অভিশপ্ত জীবন-মেয়ে সে যে একেলা
শরীর আমার কিনেছো বলে-কিনেছে স্বাধীনতাও
এ কেমন রীতি সমাজ ভিড়ে,হাসছে দেবতারাও
আর কতদিন সইবো আঘাত ? মারবে কত নারী
পণ অথবা রূপকে ঘিরে -কেড়ে নিচ্ছো শারী
সিঁথির সিঁদুর পরিচয় হয়-সিঁদুরহীন বেশ্যা
বিধবা আমি করো ধর্ষণ -লজ্জা ভোলা ঈর্ষা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।