নব বিদ্রোহ
- প্রবীর রায় ২৪-০৪-২০২৪

কৃষাণ ভায়েরা জাগো সকলে নীরব থেকোনা আর
বন্ধ হোক আনাজ ফলানো স্তব্ধ হোক জমি' হাল
সয়েছি অনেক আর নয় লড়বো এবার একসাথে
ছুটে এসো সব চাষা ভায়েরা নিখোঁজ হই বিশ্ব থেকে
বদলে যাক আজ ইতিহাস থাকুক ওরাও অনাহারে
শব্দের ঘরে ধুলো জমেছে হোক তবে নব বিদ্রোহ
যা ছিল মনে জমানো ঝেরে ফেলে দাও ঐ আগুনে
ওরাও বুঝুক পেটের ব্যথা সহ্য করুক ঘাত-প্রতিঘাত
কদিন খাবে মজুত শস্য হারবে ওরা ঠিক নিশ্চিত
জিতবে মাটি-জিতবে চাষি -জিতবে জমির হাল
খুঁজবে তবেই পাগল হয়ে বুঝবে মোদের দাম
এই প্রতিবাদ রক্ত ঝরাক ভাসুক কৃষকের ডাক।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।