বসন্ত বিলাস
- শিশির খান - নীল কাব্য ১৯-০৩-২০২৪

আজ প্রভাতের ঊষায়
শিশিরের শব্দে জাগায়,
অন্ধকারের দেয়াল চিরে
নতুন আলোয় আকাশ ঘিরে;
যখন এলো শীত কালের অন্ত
এলো বন্ধু, এলো বসন্ত।


ককিলের সুরে কলতানে
নানান ফুল ফুটেছে বনে ,
আজি মনের দোয়ার খুলি
আরো গাইবে বুলবুলি ;
জড়তা সব গেছে চলে
আজ বসন্ত এসেছে বলে।


আজি এই অপরাহ্নে
নব উচ্ছ্বাস জাগিয়ে প্রাণে,
পৃথিবী সেজেছে নতুন সাজ
ভেঙ্গেছে তার পুরনো লাজ
নীলিমায় রাঙা দিগন্তে
শুভেচ্ছা জানাই এ বসন্তে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
১৬-০২-২০১৯ ২২:০২ মিঃ

সবাইকে বসন্তের অফুরান শুভেচ্ছা!