নিঃশব্দে বিলীন
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

এক বিদীর্ন সবুজের সমস্ততা
আজ উন্মাদ অগ্নির আঁচে ধীরে ধীরে লালচে হলো,
কুন্ঠিত হয়েছে সকল বাসনার তীর্থ যাত্রা ।
তোমার দিগন্ত জোড়া মাঠ
এখন আমার কাছে শূন্য আকাশের মত মনে হয় ।
যে নিঃশ্বাসের পরতে পরতে ছিল
লাগাম ছাড়া অদৃশ্য স্পন্দন,
তাদের নিজের হাতে মেরেছি গলাটিপে ।
আজকাল আমিও অনেক নিষ্ঠুর হয়ে উঠেছি !
এক সময় প্রণয়ের সিক্ত বাতাস
তোমার-আমার পদ্যের ছন্দ উড়াতো
আজ সেই-ই ঘূর্ণিবায়ু,
যেন রাক্ষুসে এক আপাদ মস্তক ধ্বংস-
যার সাথে আমার দিবা-রাতির সঙ্গমচরিত ।
আমার চোখের জল-
সেও আজ বিবর্ণতায় বিলীন
কেমন যেন কাঠ পেন্সিলের শক্ত কালির মত;
আমার দু-চোখ দিয়ে বয়ে বয়ে
অন্ধ করে দিচ্ছে সকল আলোক শিখা ।
এমনি কি হওয়া চাই আমার ?
যেমন করে তৃষ্ণায় বুক ফাটা কান্না আসে,
অথচ কাঁদতে পারিনা !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।