কাজ কম কথা বেশী
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৫-০৪-২০২৪

বড় কথা বল না সোনা,
গায়ে জ্বালা ধরে!
চুপ করে কাজ করে
দেখাও ভুবনেরে!
তোমার স্থানে যারা ছিল
তারা বোকা, সেটা ভেবো না,
তোমার চেয়ে মেধায় মননে
তাঁরা কম ছিলনা!
হেন করেঙ্গা তেন করেঙ্গা
মেয়াদ শেষে ঠন ঠন!
যেই লাউ সেই কদু
দেখেছি কত জন!

কথা কম কাজ বেশী,
কাজ না হলেও খুশী
যদি থাক চুপচাপ!
বাচালের পাল্লায় পড়া
সে যে বড় অভিশাপ!

বংশীয় ছেলে যারা,
কথা কম বলে তারা,
চুপচাপ কাজ সারে
মাতামাতি নাহি করে,
বলে,"যা করেছি কিছু নয়
ওটা দায়িত্ব ছিল আমার।
তার জন্য নেই প্রয়োজন
লোক দেখানো বাহবার।"
কাব্যগ্রন্থ : প্রলয়-প্রলাপ
শহীদবাগ, ঢাকা। ১৭.০২.২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।